চট্টগ্রাম, শনিবার ২১ সেপ্টেম্বর, ২০১৯

অর্থায়নে পিএইচপি ফ্যামিলি

চবি সাংবাদিকতায় নতুন স্টুডিও

পরিসর.কম

প্রকাশিত : ০৮:০৯ পিএম, ২৯ মার্চ ২০১৯ শুক্রবার | আপডেট: ০৮:২৫ পিএম, ২৯ মার্চ ২০১৯ শুক্রবার

চবি সাংবাদিকতায় নতুন স্টুডিও

চবি সাংবাদিকতায় নতুন স্টুডিও

সাংবাদিকতায় শিক্ষার্থীদের হাতে কলমে দক্ষ করতে আধুনিকতার পথে হাঁটছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। ডিজিটাল মিডিয়া ল্যাবের পর এবার সর্বাধুনিক অডিও ও ভিডিও রেকর্ডিং স্টুডিও গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছ। আর বিভাগের এ অগ্রযাত্রায় সঙ্গী হয়েছে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী `পিএইচপি ফ্যামিলি`। তাদের অর্থায়নে বিশ্বের সর্বশেষ প্রযুক্তি ও যন্ত্রপাতির সমন্বয়ে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে গড়ে উঠবে রেকর্ডিং স্টুডিও। যেখানে অডিও ভিজ্যুয়াল প্রশিক্ষণের মাধ্যমে সাংবাদিকতার ব্যবহারিক শিক্ষা লাভ করবে শিক্ষার্থীরা।

রোববার (২৪ মার্চ) বিভাগের আয়োজনে ২০ তম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে এই ঘোষণা দেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ্ব সুফী মোহাম্মদ মিজানুর রহমান। এর আগে তাঁর কাছে বিভাগের পক্ষ থেকে এক কোটি টাকা ব্যয়ে একটি রেকর্ডিং স্টুডিও তৈরির লিখিত প্রস্তবনা তুলে ধরেন বিভাগের সভাপতি মো. আবুল কালাম আজাদ। এতে সন্তুষ্টি জানিয়ে প্রস্তাবনায় লিখিত সম্মতি দেন সুফী মিজান।


তিনি জানান, এ বিভাগের শিক্ষার্থীদের দক্ষ করে তুলতে সর্বাধুনিক প্রযুক্তি ও যন্ত্রপাতি ব্যবহারের কোন বিকল্প নেই। সৃজনশীল কাজে পিএইচপি ফ্যামিলি সবসময় আছে। যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে রেকর্ডিং স্টুডিও`র অর্থায়ন পিএইচপি ফ্যামিলি করবে। তবে সেটির কাজ শুরু হবে চবিতে নির্মাণধীন মসজিদের কাজ সম্পন্ন হবার পরে। উল্লেখ্য, দৃষ্টিনন্দন সে মসজিদেরও অর্থায়ন করছে পিএইচপি।

এদিকে পিএইচপির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মো. আবুল কালাম আজাদ পরিসর কে বলেন, পিএইচপির এই ঘোষণা নিঃসন্দেহে যোগাযোগ ও সাংবাদিকতা পরিবারের জন্য আনন্দের একটি ব্যাপার। এর মধ্য দিয়ে পিএইপি পরিবারের সাথে আমাদের একটি সেতুবন্ধন তৈরি হলো। পিএইচপি সবসময় দেশের শিক্ষা ও উন্নয়নে কাজ করে যাচ্ছে। যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে তাদের অবদান নতুন একটি মাইলফলক উন্মোচিত করলো। মিডিয়া বর্তমান বিশ্বে গুরুত্বপূর্ণ বিষয়। পিএইচপির শিক্ষাবান্ধব এ ঘোষণা বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের আরো বেশি অনুপ্রাণিত করবে বলে আমার বিশ্বাস।